মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৩rd August ২০২১

‘বঙ্গবন্ধুর জীবন ও কর্ম’ শীর্ষক প্রতিযোগীতার পুরস্কার বিতরণ


প্রকাশন তারিখ : 2021-08-23

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষ্যে ১৪ই আগস্ট ২০২১ ‍খ্রি: ভার্চ্যুয়াল মাধ্যমে স্কুল এবং কলেজ পযায়ের শিক্ষার্থীদের মাঝে কবিতা আবৃত্তি ও বক্তৃতা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে সারা দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীগণ অংশ গ্রহন করে।

 

"বঙ্গবন্ধুর জীবন ও কর্ম" শীর্ষক কবিতা অবৃত্তি প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেছে শরীফ জাঈমা রহমান, ৬ষ্ঠ শ্রেণি, মতিঝিল সরকারি বালিকা উচ্চ বিদ্যলয়, ঢাকা । যৌথভাবে ২য় স্থান অর্জন করেছে আয়শা অহনা বাহাউদ্দিন, ৯ম শ্রেণি, হারম্যান মেইনার কলেজ ,ঢাকা এবং আরণ্যক পাল প্রাচুর্য, ৬ষ্ঠ শ্রেণি, ক্যান্টনমন্টে পাবলিক স্কুল এন্ড কলেজ , রংপুর। ৩য় স্থান অজন করেছে শরীফ জান্নাত্বীন তাজরী, দ্বীপশিখা প্রি- ক্যাডেট এন্ড হাই স্কুল, ঢাকা।

 

"বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন" শীর্ষক বক্তৃতা প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেছে আব্দুল্লাহ আল হাসান মাহী, ৬ষ্ঠ শ্রেণি, আফতাব উদ্দীন স্কুল এন্ড কলেজ, কিশোরগঞ্জ। ২য় স্থান অর্জন করেছে তৃয়াশা সরকার, মিরপুর ক্যান্টনমন্টে পাবলিক স্কুল এন্ড কলেজ, ঢাকা। ৩য় স্থান অর্জন করেছে ফারহা স্বাধীন পারিসা ,৭ম শ্রেণি, ডি এ জয়েন উদ্দিন স্কুল, চাটমোহর, পাবনা।

 

১৫ ই আগস্ট ২০২১ "বঙ্গবন্ধুর জীবন ও কর্ম” শীর্ষক আলোচনা সভার শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন সভার সভাপতি জীবন বীমা কর্পোরেশনের মাননীয় ম্যানেজিং ডাইরেক্টর ও সরকারের অতিরিক্ত সচিব জনাব মো: জহুরুল হক এবং উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি পরিচালনা বোর্ডের সম্মানিত চেয়ারম্যান ও সাবেক সচিব জনাব মো: মাকসুদুল হাসান খান।


Share with :

Facebook Facebook