Wellcome to National Portal
জীবন বীমা কর্পোরেশন আর্থিক প্রতিষ্ঠান বিভাগ, অর্থ মন্ত্রণালয়
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ১০ জানুয়ারি ২০২৩

অভিযোগ নিষ্পত্তি ব্যবস্থা সংক্রান্ত কর্মপরিকল্পনা, অগ্রগতি প্রতিবেদন, কমিটি, নীতিমালা, নির্দেশিকা ও অভিযোগ ফরম

অভিযোগ প্রতিকার ব্যবস্থা সংক্রান্ত কর্মপরিকল্পনা ও অগ্রগতি প্রতিবেদন
ক্রমিক বিষয় ডাউনলোড
০১।  অভিযোগ প্রতিকার ব্যবস্থা সংক্রান্ত কর্মপরিকল্পনা ২০২২-২০২৩  Download
০২।  ২০২২-২৩ অর্থবছরের ১ম ত্রৈমাসিক অগ্রগতি প্রতিবেদন (জুলাই-সেপ্টেম্বর ২০২২)  Download
০৩।  ২০২২-২৩ অর্থবছরের ২য় ত্রৈমাসিক অগ্রগতি প্রতিবেদন (অক্টোবর-ডিসেম্বর ২০২২) Download

 

অভিযোগ প্রতিকার কর্মপরিকল্পনা বাস্তবায়ন কমিটি, নীতিমালা, নির্দেশিকা ও অভিযোগ ফরম
ক্রমিক বিষয় ডাউনলোড
০১। অভিযোগ প্রতিকার কর্মপরিকল্পনা বাস্তবায়ন কমিটি (২৭ জুন, ২০২২ খ্রি. তারিখে সংশোধিত)   Download
০২।  অভিযোগ প্রতিকার কর্মপরিকল্পনা বাস্তবায়ন কমিটি (১৫ ডিসেম্বর, ২০২১ খ্রি. তারিখে সংশোধিত)   Download
০৩।  অভিযোগ প্রতিকার কর্মপরিকল্পনা বাস্তবায়ন কমিটি (১১ অক্টোবর, ২০২১ খ্রি. তারিখে গঠিত)  Download
০৪।  অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির জন্য মন্ত্রণালয়/বিভাগ ও সংস্থাভিত্তিক ফোকাল পয়েন্ট নির্ধারণ।  Download
০৫।  অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির জন্য মন্ত্রণালয়/বিভাগ ও সংস্থাভিত্তিক সহজসাধ্য কৌশল নিরুপন ও  ভবিষ্যত করণীয় পর্যালোচনা।   Download
০৬।  অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির বিষয়ে যথাযথ কার্যক্রম গ্রহণ ও হালনাগাদ তথ্যাদি মন্ত্রিপরিষদ বিভাগে প্রেরণ সংক্রান্ত।  Download
০৭।  অভিযোগ গ্রহণ ও নিষ্পত্তির সংক্রান্ত কার্যক্রম গ্রহণ।  Download
০৮।  অভিযোগ প্রতিকার ব্যবস্থা-সংক্রান্ত নির্দেশিকা, ২০১৫ (পরিমার্জিত ২০১৮)  Download
০৯।  অভিযোগ দাখিলের ফরম  Download
১০।  আপিলের ফরম  Download