Wellcome to National Portal
জীবন বীমা কর্পোরেশন আর্থিক প্রতিষ্ঠান বিভাগ, অর্থ মন্ত্রণালয়
Text size A A A
Color C C C C

সর্ব-শেষ হাল-নাগাদ: ২০ জুন ২০২১

শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগের পুরস্কার বিজয়ী জীবন বীমা কর্পোরেশন


প্রকাশন তারিখ : 2021-06-19

বার্ষিক উদ্ভাবনী কার্মপরিকল্পনা ২০২০-২০২১ অনুযায়ী আর্থিক প্রতিষ্ঠান বিভাগের আওতাধীন দপ্তর/সংস্থায় শ্রেষ্ঠ উদ্ভাবনী ধারণার জন্য চূড়ান্তভাবে নির্বাচিত হয়েছে জীবন বীমা কর্পোরেশন। ‘তথ্য প্রযুক্তি নির্ভর কেন্দ্রীয় তহবিল ব্যবস্থাপনা’ কার্যক্রমের জন্য জীবন বীমা কর্পোরেশনকে এ পুরস্কারে মনোনীত করা হয়। জীবন বীমা কর্পোরেশন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিষ্ঠিত জীবন বীমার একমাত্র রাষ্ট্রীয় প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠান এদেশের মানুষের আস্থা নির্ভরতার প্রতীক।

 

১৬/০৬/২০২১ খ্রি. তারিখে আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সভাকক্ষে এ বিভাগের সিনিয়র সচিব মোঃ আসাদুল ইসলাম মহোদয়ের উপস্থিতে পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। জীবন বীমা কর্পোরেশনের পক্ষে পুরস্কার গ্রহণ করেন কর্পোরেশনের সিনিয়র সিস্টেম এনালিস্ট প্রকৌশলী আবু আবেদ মুহাম্মদ শোয়াইব। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অতিরিক্ত সচিব জনাব অরিজিৎ চৌধুরী, জনাব এ.বি.এম রুহুল আজাদ, জনাব আবদুল্যাহ হারুন পাশা, জনাব মফিজ উদ্দীন আহমেদ, যুগ্মসচিব জনাব রুখসানা হাসিন, জনাব মুঃ শুকুর আলী, জনাব কামরুন নাহার সিদ্দীকা, ড. নাহিদ হোসেন এবং নির্বাচিত প্রতিষ্ঠানসমূহের প্রতিনিধিসহ আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অন্যান্য উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ।

 

পরবর্তীতে পুরস্কারটি কর্পোরেশনের ম্যানেজিং ডাইরেক্টর মহোদয়ের নিকট হস্তান্তর করা হয়। তিনি ‘তথ্য প্রযুক্তি নির্ভর কেন্দ্রীয় তহবিল ব্যবস্থাপনা’ কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানান।

 

উল্লেখ্য, প্রতি বছরের ন্যায় আর্থিক প্রতিষ্ঠান বিভাগ, অর্থ মন্ত্রণালয় এর আওতাধীন ২৫ টি দপ্তর/সংস্থার প্রায় ৫০টি ইনোভেটিভ আইডিয়ার মধ্যে প্রাথমিকভাবে ০৯ টি এবং পরবর্তিতে ৫ টি প্রতিষ্ঠানের ৫টি আইডিয়াকে ইনোভেশন কার্যক্রম মূল্যায়নের ভিত্তিতে চূড়ান্তভাবে মনোনীত করা হয়। এ তালিকায় অন্যান্য প্রতিষ্ঠানগুলো হলো বাংলাদেশ ব্যাংক, ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ, সোস্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ) এবং সোনালী ব্যাংক লিমিটেড। উদ্ভাবনী উদ্যোগসমূহের নির্বাচনের ক্ষেত্রে ধারণাসমূহের যৌক্তিকতা, টিসিভি, সামাজিক প্রভাব, ইউজার ফ্রেন্ডলীনেস ইত্যাদি বিষয় বিবেচনা নেয়া হয়।